1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
বটিয়াঘাটা সরস্বতী মাধ্যমিক বিদ্যাপীঠে সিরাতুন্নবী ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত শিবগঞ্জে স্কুল মাঠে গরু ছাগলের হাট ডিবির অভিযানে তালতলীতে ১৮০ ইয়াবা সহ আটক ১ বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদ রথিন বিশ্বাসের পরিবারের পাশে গোপালগঞ্জ জেলা প্রশাসক কোটালীপাড়ায় গোপালগঞ্জ জেলা প্রশাসকের সাথে সাংবাদিকদের মতবিনিময় র‍্যাব-৭ ও র‍্যাব-১১ এর যৌথ আভিযানে ০৪ আগস্ট ২০২৪ খ্রি. বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনরতদের উপর গুলিবর্ষণের মাধ্যমে হত্যা চেষ্টা মামলার আসামি সুলাইমান বাদশা আটক। র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে অপহৃত সিএনজি ফিলিং স্টেশনের কর্মচারীকে জীবিত উদ্ধার এবং অপহরণের মূলহোতা ও অটোরিক্সা জব্দ সহ অপহরণকারী গ্রেফতার-০৭ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে ধর্ষণের চেষ্টা ও পর্নোগ্রাফি মামলার মূলহোতা সহ গ্রেফতার-০৩ বরিশাল রেঞ্জ ডিআইজি মহোদয় বরগুনা জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় যোগদান। চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ

র‍্যাব-৭, চট্টগ্রাম এর পৃথক দুটি অভিযানে ৩৭৩ বোতল ফেন্সিডিল এবং ৫০৫ লিটার চোলাই মদ উদ্ধারসহ আটক-০৪

  • আপডেট সময়ঃ বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ১৩১ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-

“বাংলাদেশ আমার অহংকারচ্ এই স্লোগান নিয়ে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে।

র‍্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে।

র‍্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী,  অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

গত ০২ আগস্ট ২০২২ ইং তারিখে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানা ও চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানা এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে ৩৭৩ বোতল ফেনসিডিল এবং ৫০৫ লিটার চোলাই মদ উদ্ধারসহ ০৪ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাব-৭, চট্টগ্রাম। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃক।

র‍্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় ব্যক্তি প্রাইভেটকারযোগে মাদকদ্রব্য নিয়ে ফেনী হতে চট্টগ্রাম মহানগরীর দিকে আসছে।

উক্ত তথ্যের ভিত্তিতে গত ০২ আগস্ট ২০২২ ইং তারিখ ০৪৪৫ ঘটিকায় র‍্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ঢাকা টু চট্টগ্রাম মহাসড়কের উপর বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।

এ সময় একটি প্রাইভেটকার তল্লাশী করে আসামী ১। ইয়াসিন আরমান (২৩), পিতা- আব্দুল্লাহ, সাং- উত্তর গাটছেক, থানা-রাঙ্গুনিয়া, জেলা- চট্টগ্রাম এবং ২। মোঃ ইমরান হোসেন (২৮), পিতা- আকতার হোসেন, সাং- উত্তর গাটছেক, থানা- রাঙ্গুনিয়া, জেলা- চট্টগ্রামদের আটক করে।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের স্বীকারোক্তি ও দেখানো মতে প্রাইভেটকারের পিছনের ব্যাক ঢালার নিচে ০২ টি প্লাষ্টিকের বস্তার ভিতর হতে তাদের নিজ হাতে বের করে দেয়া মতে ৩৭৩ বোতল ফেন্সিডিল উদ্ধারসহ আসামীদেরথকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ কুমিল্লা এবং ফেনী জেলার সীমান্ত এলাকা হতে বিভিন্ন মাদকদ্রব্য সংগ্রহ করে চট্টগ্রাম

মহানগরীর বিভিন্ন স্থানে খুচরা ও পাইকারী মূল্যে বিক্রয় করে আসছে।

খ। অপর একটি সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় ব্যক্তি বান্দরবান হতে

ট্রাকযোগে মাদকের ০১ টি চালান নিয়ে চট্টগ্রামের দিকে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ০২ আগস্ট ২০২২ ইং তারিখ ০০৩০ ঘটিকায় র‍্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর পঁাচলাইশ থানাধীন ষোলশহর এলাকায় পঁাকা রাস্তার উপর বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় একটি ট্রাক তল্লাশী করে আসামী ১। মোঃ নাজিম উদ্দিন (২৫), পিতা- মমতাজুল হক, সাং- ইসলামপুর, থানা- রাঙ্গুনিয়া, জেলা-

চট্টগ্রাম এবং অনিক সরকার (২০), পিতা- নরায়ন সরকার, সাং- কুন্ডেশ্বরী, থানা- রাউজান, জেলা- চট্টগ্রাম‘দেরদের আটক করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের স্বীকারোক্তি ও দেখানো মতে ট্রাকের পিছনে মালামাল রাখার স্থান হতে ৫০৫ টি প্লাষ্টিকের পুরাতন সেলাইনের প্যাকেটের ভিতর হতে সর্বমোট ৫০৫ লিটার চোলাই মদ উদ্ধারসহ আসামীদেরথকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম শহরের বিভিন্ন অননুমোদিত মদের দোকান ও স্পটে স্থানীয় মদ এবং গাঁজা সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

শেয়ার করুন

আরো দেখুন......